স্থগিত পরিক্ষা দিতে এসে আটকা পড়া রাবি শিক্ষার্থীদের জন্য যথাযথ প্রদক্ষেপ গ্রহণের দাবি ছাত্র ফেডারেশনের

স্থগিত পরিক্ষা দিতে এসে আটকা পড়া রাবি শিক্ষার্থীদের জন্য যথাযথ প্রদক্ষেপ গ্রহণের দাবি ছাত্র ফেডারেশনের

ছাত্র ফেডারেশন

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন স্থগিত পরিক্ষাগুলো নেওয়ার তারিখ ঘোষণার প্রেক্ষিতে রাবি শিক্ষার্থীরা রাজশাহীতে আসলে আবারো করোনার অযুহাতে পরিক্ষা স্থগিত করায় শিক্ষার্থীরা বিড়ম্বনায় পড়ে। লকডাউন-শাটডাউন পরিস্থিতির কারণে শিক্ষার্থীরা রাজশাহীতে আটকা পড়ে যায়। তাদের সমস্যা নিরসনে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জরুরি প্রদক্ষেপ নেওয়া দাবি জানায় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশন।

এসময় সংগঠনটির রাবি শাখার সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন ও সাংগঠনিক সম্পাদক আহসানুল হক সোয়াদ যৌথ বিবৃতিতে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন স্থগিত পরিক্ষার নেওয়ার তারিখ ঘোষণা করলে পরিক্ষা দেওয়ার জন্য দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থীরা রাজশাহীতে আসে। কিন্তু হঠাৎ করে সরকারের হঠকারী সিদ্ধান্ত লকডাউন-শাটডাউনের কারণে রাবির ব্যর্থ প্রশাসন পরিক্ষা আবারো স্থগিত করে। যার ফলে শিক্ষার্থীরা চরম ভোগান্তির মধ্যে পড়ে যায়। যেসব শিক্ষার্থী রাজশাহীতে এসেছে তারা গাড়ি বন্ধ থাকায় বাড়ি ফিরতে পারছেনা। আবার রাজশাহীর বিভিন্ন মেসে বা বাসায় শিক্ষার্থীদের থাকাটাও ঝুকিপূর্ণ হয়ে গেছে। বাংলাদেশ ছাত্র ফেডারেশন মনে করে শিক্ষার্থীদের এই ভোগান্তির দায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে। কেন তারা বারবার শিক্ষার্থীদের ভোগান্তিতে ফেলছে ছাত্র সমাজের কাছে তার জবাবদিহি করতে হবে।

আমরা দাবি করি দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থীদের এই ভোগান্তি দূর করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কার্যকরি পদক্ষেপ নিতে হবে।

যেসব পরিক্ষার্থী রাজশাহীতে এসেছে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের বাসে করে নিরাপদে বাড়িতে ফেরার ব্যবস্থা করতে হবে। এবং এতে করে যাতে কোন শিক্ষার্থী ও তার পরিবার স্বাস্থ্য ঝুঁকিতে না পড়ে সেজন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রয়োজনবোধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের খরচে শিক্ষার্থীদের জন্য নিজ এলাকায় হোম কোয়ারান্টাইনের ব্যবস্থা করতে হবে। আর যেসব শিক্ষার্থী রাজশাহীতে থাকতে চায় তাদের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করে সেখানে রাখার ব্যবস্থা করতে হবে। এবং প্রতিটি শিক্ষার্থীর জন্য মানসম্মত খাবার নিশ্চিত করতে হবে। এজন্য শিক্ষার্থীদের কাছে কোন পয়সা নেওয়া যাবেনা।

লিখাটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Date/Time:

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Invention-It