কুমিল্লায় ছাত্র ফেডারেশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

কুমিল্লায় ছাত্র ফেডারেশনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

বৃক্ষরোপণ

গাছ কাটা, বন উজাড় করা, ইকোপার্কের নামে প্রাকৃতিক বনভূমি ধ্বংস করার বিপরীতে প্রাণ-প্রকৃতি রক্ষার রাজনীতিকে বিকশিত করতে আজ ১৮ জুন কুমিল্লায় বৃক্ষরোপণ করেছে ছাত্র ফেডারেশন কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ।

আজ ১৮ জুন সকালে বিভিন্ন দেশীয় বনজাত চারা (হরতকি, জারুল, কাঞ্চন) রোপণের মাধ্যামে উক্ত কর্মসূচি শুরু হয়। 

ছাত্র ফেডারেশন কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক তাহরিমা সোহাগী জানান, পর্যায়ক্রমে তারা কুমিল্লা জেলার সদরের ঠাকুরপাড়া ও লাকসাম উপজেলাসহ বিভিন্ন এলাকায় এই বৃক্ষরোপণ কর্মসূচি পালন করবেন।

এ সময় সোহাগী আরো বলেন, প্রকৃতি ধ্বংস করে উন্নয়ন সম্ভব নয়। প্রকৃতিকে ভালোবেসে, পরিবেশ প্রকৃতি রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে। একইসাথে তারা প্রত্যেক জনগণকে চলতি বছরে অন্তত দুইটা করে গাছ লাগিয়ে দেশব্যাপী ১৬ কোটি বৃক্ষরোপণ কর্মসূচির সাথে সংহতি জানানোর আহ্বান জানান।

উক্ত কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা ছাত্র ফেডারেশনের সদস্য ইব্রাহিম ও কুমিল্লা জেলা শহরের শিশু সংগঠন “অভিযাত্রী”র সদস্য মারিয়া, নেহা ও তানজিদা এবং জেলা ছাত্র ফেডারেশনের অন্যান্য নেতৃবৃন্দ। 

উল্লেখ্য, “১বছরে ১৬ কোটি বৃক্ষরোপন চাই” এই শ্লোগানকে সামনে রেখে গত ৭ মে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সারাদেশে গাছকাটার প্রতিবাদে দেশব্যাপী সকলে মিলে ১৬ কোটি বৃক্ষরোপন করার ঘোষণা দেয়।

লিখাটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Date/Time:

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed By Invention-It